Bartaman Patrika
কলকাতা
 
 

দক্ষিণ কলকাতার তৃণমূল প্রার্থী মালা রায়ের সমর্থনে একটি দেওয়াল লিখন। ছবি: কাজল দাস 

 সেন্ট্রাল অ্যাভিনিউয়ের জলের পাইপের ছিদ্রের অস্থায়ী মেরামত

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সেন্ট্রাল অ্যাভিনিউ এবং মুক্তারামবাবু স্ট্রিটের সংযোগস্থলের কাছে অস্থায়ীভাবে মেরামত করা হল পানীয় জল সরবরাহের পাইপের ছিদ্র। রবিবার রাত থেকে রাস্তা ফুঁড়ে জলের ধারা বেরিয়ে আসতে শুরু করে। ভেসে যায় ওই এলাকা।
বিশদ
প্রিন্টার মিলবে কীভাবে, প্রশ্ন
পিজি’র পর আরও ১০ মেডিক্যাল কলেজে অনলাইনে আউটডোর টিকিট

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মাসতিনেক আগে অনলাইনে আউটডোর টিকিটের সরকারি সিদ্ধান্ত হয়েছিল। এ মাসের গোড়ায় পিজি হাসপাতালে তা চালু হয়। এবার একে একে আরও ১০টি মেডিক্যাল কলেজ হাসপাতালে চালু হয়ে গিয়েছে অনলাইনের মাধ্যমে বিনা পয়সায় আউটডোর টিকিট করার ব্যবস্থা।
বিশদ

27th  March, 2019
সুরক্ষা সরঞ্জামের অভাবে বিপাকে কলকাতা পুলিসের উইনার্স টিম

সুজিত ভৌমিক, কলকাতা: ইভটিজিং এবং শ্লীলতাহানির মতো অপরাধ রুখতে কলকাতা পুলিস ‘উইনার্স’ নামে বিশেষ মহিলা বাইক বাহিনী তৈরি করেছিল। ঘটা করে ‘উইনার্স’ তৈরির পর আট মাস কেটে গিয়েছে। কিন্তু তাঁদের যথাযথ পোশাকবিধি তৈরি হয়নি বলে অভিযোগ।
বিশদ

27th  March, 2019
৫ লক্ষ টাকা তুলে দেওয়ার নির্দেশ
কিশোরীকে অপহরণ করে যৌন নির্যাতন: যুবকের ১০ বছর কারাদণ্ড

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ১৫ বছরের এক কিশোরীকে অপরহণ করে যৌন নির্যাতন চালানোর ঘটনায় অভিজিৎ পাইক (২৫) নামে এক যুবককে ১০ বছর সশ্রম কারাদণ্ডের আদেশ দিল আদালত। মঙ্গলবার শিয়ালদহের প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা বিচারক জীমূতবাহন বিশ্বাস ওই আদেশ দিয়েছেন।
বিশদ

27th  March, 2019
তদন্তে ত্রুটি: ‘মাদক’ মামলা থেকে খালাস অভিযুক্ত মহিলা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মামলার নথিপত্র ও তথ্যে নানা ত্রুটির কারণে মাদক মামলা থেকে বেকসুর খালাস পেলেন অভিযুক্ত এক মহিলা। হাওড়ার উলুবেড়িয়ার বাসিন্দা ওই মহিলার নাম প্রতিমা দাস। সম্প্রতি কলকাতা নগর দায়রা আদালতের বিচারক শঙ্করমণি ত্রিপাঠী ওই আদেশ দিয়েছেন।
বিশদ

27th  March, 2019
কাকদ্বীপে নাবালিকাকে বিয়ে ও যৌন অত্যাচারের দায়ে ৩ জনের কারাদণ্ড

  নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: নাবালিকাকে জোর করে তুলে নিয়ে বিয়ে দেওয়া ও যৌন অত্যাচারের অভিযোগ প্রমাণিত হওয়ায় তিনজনকে কারাদণ্ডের নির্দেশ দিল কাকদ্বীপ মহকুমা আদালত। মঙ্গলবার কাকদ্বীপ আদালতের বিশেষ বিচার বিভাগের বিচারক গুরুপদ দাস ওই নির্দেশ দেন।
বিশদ

27th  March, 2019
 কলকাতায় জামিন অযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা ৬৫৬টি

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কলকাতার পুলিসের ন’টি ডিভিশনে দীর্ঘদিন ধরে বকেয়া জামিন অযোগ্য গ্রেপ্তারি পরোয়ানার সংখ্যা কমে দাঁড়িয়েছে ৬৫৬টি। মঙ্গলবার লালবাজার সূত্রে এই খবর জানা গিয়েছে।
বিশদ

27th  March, 2019
শহরের ফুট ওভারব্রিজগুলির স্বাস্থ্য পরীক্ষা করতে বিজ্ঞপ্তি কলকাতার পুর কমিশনারের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মুম্বইয়ের ছত্রপতি শিবাজি টার্মিনাস রেলস্টেশনের ফুট ওভারব্রিজ ভেঙে পড়ার রেশ এখনও রয়ে গিয়েছে। ছ’টি তরতাজা প্রাণ খোয়া গিয়েছে এই মর্মান্তিক দুর্ঘটনায়। এই ঘটনার আগে সাঁতরাগাছিতে ফুট ওভারব্রিজ ভেঙে পড়েছিল। পর পর এই ধরনের দুর্ঘটনাতে সবমহলেই উদ্বেগ ছড়িয়েছে।
বিশদ

27th  March, 2019
 উলুবেড়িয়ায় কংগ্রেস প্রার্থীকে নিয়ে দলের অভ্যন্তরেই ক্ষোভ, প্রচারে ভাটা একাংশের

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: দিনের পর দিন ভোট ব্যাঙ্কে ধস নামছে। তারপরও প্রার্থী নিয়ে কংগ্রেসের গোষ্ঠীদ্বন্দ্ব সেভাবে কমছে না। উলুবেড়িয়া লোকসভা কেন্দ্রে কংগ্রেসের প্রার্থী হিসেবে সোমবারই সর্বভারতীয় কংগ্রেস কমিটি সোমা রানিশ্রী রায়ের নাম ঘোষণা করেছে। কিন্তু, তারপরও উলুবেড়িয়ায় কংগ্রেস কর্মীদের মধ্যে প্রচারের উৎসাহ দেখা গেল না।
বিশদ

27th  March, 2019
বৈঁচি, মহিপালপুর ও বলাগড়ে কৃষকদের
প্রতিবাদ-বিক্ষোভ, রাস্তা অবরোধ

বিএনএ, চুঁচুড়া: সরকারের কৃষিনীতির প্রতিবাদ এবং কৃষি কমিশনের সুপারিশ অনুযায়ী কৃষিতে উৎপাদিত ফসল উপযুক্ত দামে সরকারিভাবে কেনার দাবিতে মঙ্গলবার পাণ্ডুয়ার বৈঁচি ও বলাগড়ের মহিপালপুরে রাস্তা অবরোধ করল সারা ভারত কিষাণ মহাসভা (এআইকেএম)।
বিশদ

27th  March, 2019
শ্রীরামপুর ও হুগলি কেন্দ্রে নাম ঘোষণা করতেই
প্রচারে ঝাঁপিয়ে পড়লেন কংগ্রেস প্রার্থীরা

বিএনএ, চুঁচুড়া: দীর্ঘ প্রতীক্ষার পর হুগলির শ্রীরামপুর ও হুগলি কেন্দ্রে প্রার্থী ঘোষণা করেছে কংগ্রেস। তাই প্রার্থী হিসাবে নাম ঘোষণার পর সময় নষ্ট না করেই প্রস্তুতি শুরু করলেন শ্রীরামপুর কেন্দ্রের প্রার্থী দেবব্রত বিশ্বাস ও হুগলি কেন্দ্রের প্রার্থী প্রতুলচন্দ্র সাহা।
বিশদ

27th  March, 2019
 বালিতে অস্ত্রসহ ৬ ডাকাত পাকড়াও

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: সোমবার রাতে ডাকাতির উদ্দেশ্যে জড়ো হওয়া ৬ ডাকাতকে গ্রেপ্তার করল বালির নিশ্চিন্দা থানার পুলিস। তাদের কাছ থেকে একটি ধারাল তরোয়াল, একটি চপার, একটি বন্দুক ও দু’টি গুলি উদ্ধার করেছে পুলিস। তারা দু’টি গাড়ি এই এলাকায় এসেছিল। ওই গাড়ি দু’টিও পুলিস বাজেয়াপ্ত করেছে।
বিশদ

27th  March, 2019
 টাকা দ্বিগুণের টোপ দিয়ে লোপাট

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: টাকা দ্বিগুণ করে দেওয়ার নাম করে সব অর্থ লোপাট করার অভিযোগ উঠল দুই ভাইয়ের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে আনন্দপুর থানা এলাকায়। 
বিশদ

27th  March, 2019
 কাশীপুরে তরুণীর শ্লীলতাহানি, ধৃত ১

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ফের রাতের শহরে এক তরুণী শ্লীলতাহানির শিকার হলেন। সোমবার রাতে ঘটনাটি ঘটেছে কাশীপুর থানার অন্তর্গত বি টি রোডের উপরে। পুলিস জানিয়েছে, এই ঘটনায় শুভেন্দু কোটাল নামে অভিযুক্তকে গ্রেপ্তার করেছে পুলিস। 
বিশদ

27th  March, 2019
 ছোট জাগুলিয়ায় সদ্যোজাত উদ্ধার

 বিএনএ, বারাসত: মঙ্গলবার সকালে দত্তপুকুরের ছোট জাগুলিয়ার বড়া এলাকায় এক সদ্যোজাত উদ্ধার হল। একটি পলিথিনের ব্যাগে ভরে কেউ বা কারা বাচ্চাটিকে ফেলে দিয়ে যায়। এদিন প্রাতঃভ্রমণে বেরিয়ে এক মহিলা কান্নার আওয়াজ পান। তারপরই তিনি ওই ব্যাগটি লক্ষ্য করেন।
বিশদ

27th  March, 2019

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, সিউড়ি: বুধবার সকালে সদাইপুর থানার ৬০ নম্বর জাতীয় সড়কে কচুজোড়ের কাছে ষাঁড়মারা জঙ্গল এলাকায় দু’টি লরির মুখোমুখি সংঘর্ষে দু’জন লরি চালকের মৃত্যু হয়েছে। দুর্ঘটনায় একজন জখম হয়েছেন। ঘটনার পর দীর্ঘক্ষণ যানজটের সৃষ্টি হয়।   ...

 নয়াদিল্লি, ২৭ মার্চ (পিটিআই): পলাতক হীরে ব্যবসায়ী নীরব মোদির প্রত্যর্পণ মামলায় সহযোগিতা করার জন্য বুধবারই লন্ডন উড়ে গেল সিবিআই-ইডির একটি যৌথ দল। এই দলে রয়েছেন দু’টি সংস্থারই যুগ্ম-অধিকর্তা পর্যায়ের অফিসার। শুক্রবারই লন্ডনের আদালতে নীরব মোদির প্রত্যর্পণ মামলার শুনানি রয়েছে।  ...

দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ২৭ মার্চ: আসন্ন লোকসভা ভোটের প্রচারে বাংলাকেই বিশেষভাবে গুরুত্ব দিচ্ছে বিজেপি। আর সেই কারণে পশ্চিমবঙ্গের ভোট প্রচারে দলের প্রায় সমস্ত কেন্দ্রীয় মন্ত্রীকে তারকা প্রচারক হিসেবে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছেন নরেন্দ্র মোদি এবং অমিত শাহ। সেই সঙ্গে একঝাঁক কেন্দ্রীয় ...

এবি ডি’ভিলিয়ার্স : বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়াম শুধু আমাদের হোম গ্রাউন্ডই নয়, এটি বিশ্বের অন্যতম সেরা ক্রিকেট মাঠও বটে। অত্যন্ত প্রিয় সেই মাঠেই বৃহস্পতিবার মরশুমের প্রথম হোম ম্যাচ খেলতে নামছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। প্রতিপক্ষ মুম্বই ইন্ডিয়ান্স। এই ম্যাচে বাড়তি চাপ ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শরীর-স্বাস্থ্যের আকস্মিক অবনতি। বিদেশ ভ্রমণের সুযোগ আসতে পারে। সম্পত্তি নিয়ে পারিবারিক বিবাদ, ব্যবসায় নতুন সুযোগ ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯২৬: ক্রিকেটার পলি উমরিগড়ের জন্ম
১৯৫৪: অভিনেত্রী মুনমুন সেনের জন্ম
১৯৭৫: অভিনেতা অক্ষয় খান্নার জন্ম
১৯৪১: কলকাতা থেকে মহানিষ্ক্রমণের পর নেতাজি সুভাষচন্দ্র বার্লিন পৌঁছালেন 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.১৮ টাকা ৬৯.৮৭ টাকা
পাউন্ড ৮৯.৩২ টাকা ৯২.৫৮ টাকা
ইউরো ৭৬.১৯ টাকা ৭৯.১৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৬২০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৯৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৪১৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৩ চৈত্র ১৪২৫, ২৮ মার্চ ২০১৯, বৃহস্পতিবার, অষ্টমী ৪২/২২ রাত্রি ১০/৩৪। মূলা ১১/২২ দিবা ১০/১০। সূ উ ৫/৩৭/৩৩, অ ৫/৪৬/৩১, অমৃতযোগ রাত্রি ১২/৫২ গতে ৩/১৩ মধ্যে, বারবেলা ২/৪৪ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/৪১ গতে ১/১১ মধ্যে।
১৩ চৈত্র ১৪২৫, ২৮ মার্চ ২০১৯, বৃহস্পতিবার, অষ্টমী রাত্রি ১/২৭/৫৯। মূলানক্ষত্র ১/২৩/৩০, সূ উ ৫/৩৭/৪৬, অ ৫/৪৫/৪৬, অমৃতযোগ রাত্রি ১২/৫২/৫৮ থেকে ৩/১৫/২২ মধ্যে, বারবেলা ৪/১৪/৪৬ থেকে ৫/৪৫/৪৬ মধ্যে, কালবেলা ২/৪৩/৪৬ থেকে ৪/১৪/৪৬ মধ্যে, কালরাত্রি ১১/৪১/৪৬ থেকে ১/১০/৪৬ মধ্যে। 
২০ রজব
এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: বিদেশ ভ্রমণের সুযোগ আসতে পারে। বৃষ: গুরুজনের স্বাস্থ্যোন্নতি। মিথুন: কর্মক্ষেত্রে ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে

১৯২৬: ক্রিকেটার পলি উমরিগড়ের জন্ম১৯৫৪: অভিনেত্রী মুনমুন সেনের জন্ম১৯৭৫: অভিনেতা ...বিশদ

07:03:20 PM

জয়ের জন্য কোহলিদের ১৮৮ রানের টার্গেট দিল মুম্বই

09:52:00 PM

মুম্বই ইন্ডিয়ান্স: ৮২/১ (১০ ওভার) 

08:51:11 PM

বাবুল সুপ্রিয়কে তাঁর গানের কথা বদল করতে নির্দেশ নির্বাচন কমিশনের 

06:17:18 PM

বিতর্কের জেরে এ রাজ্য থেকে সরানো হল কেকেশর্মাকে
বিতর্কের জেরে এ রাজ্য থেকে সরানো হল কেকে শর্মাকে। পশ্চিমবঙ্গ ...বিশদ

06:14:00 PM